ভালবাসা তুমি বসন্ত হও
- আশরাফুন নাহার ২৭-০৪-২০২৪

ভালবাসা মাসে
কপোত কপোতী পাখা ঝেড়ে নেয়,
ভালবাসা আসে
তাদের ছোট্ট খোপটার ভিতর,
ভালবাসে শুধুই ভালবাসে।

দিবস জুঁড়ে সাদাবকেরা সঙ্গীর কাছে আসে নীলাকাশে
প্রশস্ত ডানায় সযত্নে রাখে ভালবাসা ,
বলে ওঠে এক সুরে....ভালবাসা
আজ তুমি বসন্ত হও।

ওদের ভালবাসা
ধীরে ধীরে বসন্ত হয়
গায়কপক্ষীও অস্থির
পিয়া কই পিয়া কই বলে,

পাখিদের কাছে
ভালবাসার সংজ্ঞা আছে,
কৌতুহলী আমায়
তারা শেখায়...... এভাবে দুহাত মুক্ত করো
নিজেকে মেলে ধরো,
গলা ছেড়ে গাও
উদার হও আকাশের চেয়েও
দেখবে চুপিসারে ভালবাসা আসবে,
আপনা থেকেই হৃদয়ে বাসা বাঁধবে।

গত ঘনমাঘের গা ঝেড়ে এবার আমিও
বলব এসো ভালবাসা তুমি বসন্ত হও।
আমাকে বাসন্তী করো।

ধীরে ধীরে ভালবাসা আসে
কানে কানে বলে,"তুমি আমার ঐশর্য নাও,বক্ষ পেতে দিলাম।
ভালবাসা আমি তোমার আজীবন বসন্ত হলাম।"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।